পতিতা
- Jahid Hasan ২৯-০৪-২০২৪

জীবন বিষাদময়
সমাজের বুকে অভিশাপ
প্রেমে ধোকা দিয়ে ফেলেছে
অন্ধকারের পথে
দিনের আলোয় তাহার জন্য
রয়েছে হাজারো ঘৃণা।
রাতের আধারে হয়ে ওঠে
তাহারই সুখের সঙ্গি
জাতি সর্পের ফনার মতোন নাচে
সে বুকের উপর
শৃগালের মতো খামচে
মাংসপেশি
নিস্তেজ হয়ে লুটিয়ে,
আলো আসার আগে
ফিরে যায় নীরে
সূর্যি ওঠে
নতুন দিনের শুরু
রাস্তায় দেখে
বিষর্নতায় আনমনে
মুখে শৃগালের আচর
রক্তজবার মতো
মাংসখেকো শৃগাল
একটু ম্লান হেসে
কে যাচ্ছে
ওহ পতিতা!
সে তো পাপ।
হে জাগ্রত বিকেক
হে ভন্ড সুশিল
মানুষ তো তবু সে
তার চেয়ে বড়
সে নারী!
সে নারী

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।